October 11, 2024, 3:22 am

সংবাদ শিরোনাম
শ্রীমঙ্গলের রিসোর্ট থেকে অতিরিক্ত সচিবের মৃতদেহ উদ্ধার রংপুরে দলীয় পরিচয়ে নিয়োগ পাওয়া টিসিবি ডিলারদের অনেকেই পলাতক থাকায়,পণ্য বিক্রয়ে অচলাবস্থা নাটোরের বাগাতিপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু বাংলাদেশের আইন ও বিচার ব্যবস্থা সংশোধন করিতে হবে – পর্ব ৯ আসন্ন শারদীয়া দুর্গাপূজা শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও জনগণের প্রীতি আহ্বান – পর্ব ৮ প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪)

শ্রীদেবী ও ইরফান খান আইফায় সেরা

শ্রীদেবী ও ইরফান খান আইফায় সেরা

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

ব্যাংককের সিয়াম নিরামিত থিয়েটারে রোববার ইন্টারন্যাশনাল ইন্ডিয়ান ফিল্ম একাডেমি (আইফা) অ্যাওয়ার্ডসের ১৯তম আসরের পুরস্কার ঘোষনা করা হলো জমকালো আয়োজনে। আর এ আয়োজনে সেরা অভিনেত্রী হয়েছেন প্রয়াত গুণী অভিনেত্রী শ্রীদেবী। ‘মম’ ছবির সুবাদে তার ঘরে গেছে এই স্বীকৃতি। তার পক্ষে পুরস্কারটি গ্রহণ করেন স্বামী বনি কাপুর। আইফা মঞ্চে বনি কাপুরের হাতে পুরস্কার তুলে দেন অভিনেত্রী কৃতী স্যানন। এদিকে আইফায় সেরা অভিনেতা হয়েছেন গুণী অভিনেতা ইরফান খান।

‘হিন্দি মিডিয়াম’ ছবিতে মেয়েকে নামি স্কুলে ভর্তি করতে মরিয়া একজন বাবার চরিত্রে অনবদ্য অভিনয় নৈপুণ্য দেখিয়েছেন তিনি। তিনি পুরস্কার গ্রহণ করতে পারেননি। কারণ নিউরোন্ডোক্রেইন টিউমারে আক্রান্ত হওয়ায় ইরফান এখন লন্ডনে চিকিৎসাধীন আছেন। একই ছবির জন্য সেরা পরিচালক হয়েছেন সকেত চৌধুরী। বিদ্যা বালান অভিনীত ‘তুমহারি সুলু’ সেরা চলচ্চিত্রের পুরস্কার জিতেছে। ‘সিক্রেট সুপারস্টার’ ছবির জন্য সেরা পার্শ্ব-অভিনেত্রী হয়েছেন মেহের ভিজ। একই ছবির সুবাদে সেরা গায়িকা হয়েছেন মেঘনা মিশ্র। এর বাইরে সেরা গল্পকার অমিত মাসুরকার (নিউটন), সেরা গায়ক অরিজিৎ সিং (হাওয়াইয়ে, জব হ্যারি মেট সেজাল), আজীবন সম্মাননা অনুপম খের, বর্ষসেরা স্টাইল আইকন কৃতী স্যানন, সেরা গীতিকার মনোজ মুনতাসির (মেরে রাশকে কামার, বাদশাহো), নবাগত পরিচালক কঙ্কনা সেন শর্মা (অ্যা ডেথ ইন দ্য গঞ্জ), সেরা সংগীত পরিচালনক আমাল মালিক, তানিষ্ক বাগচি ও অখিল সাচদেবা (বাদ্রিনাথ কি দুলহানিয়া), সেরা আবহ সংগীত প্রীতম (জাগ্গা জাসুস), সেরা চিত্রনাট্য নিতেশ তিওয়ারি, শ্রেয়াস জৈন (বেরেলি কি বরফি) এবং সেরা স্পেশাল ইফেক্টস এর পুরস্কার জিতেছে জাগ্গা জাসুস ছবিটি। পুরস্কার বিতরণীর ফাঁকে ফাঁকে ছিল জমকালো নাচ-গানের পরিবেশনা। আইফা অ্যাওয়ার্ডসের মাধ্যমে ২০ বছর পর মঞ্চে জনসমক্ষে নাচলেন অভিনেত্রী রেখা। সাত বছর পর মঞ্চে নেচেছেন ববি দেওল। তার সঙ্গে ছিলেন লুলিয়া ভানটুর। দ্বৈত নৃত্য পরিবেশন করেন অর্জুন কাপুর ও কৃতী স্যানন। এছাড়াও নেচেছেন রণবীর কাপুর, বরুণ ধাওয়ান, শ্রদ্ধা কাপুর, কার্তিক আরিয়ান। অনুষ্ঠানটি যৌথভাবে উপস্থাপনা করেন নির্মাতা করণ জোহর ও অভিনেতা রিতেশ দেশমুখ।

Share Button

     এ জাতীয় আরো খবর